ঢাকা,বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪

১২দিনের মধ্যে খুনী আইয়াছ উদ্দিনকে গ্রেফতার করলেন চকরিয়া থানা পুলিশ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার পশ্চিম বড়ভেওলা ইউনিয়নের দরবেশ কাটায় এলাকায় শালিসি বৈঠকে ছুরিকাঘাতে দিনমজুর আনোয়ার হোসেনকে খুনের মামলার প্রধান আসামী ঘাতক আইয়াছ উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ। চকরিয়া থানার অপারেশন অফিসার (এসআই) রাজীব চন্দ্র সরকার এর নেতৃত্বে সঙ্গীয় পুলিশ টিম গতকাল বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে খুনের ঘটনার ১২ দিনের মধ্যে ঘাতক আইয়াছ উদ্দিনকে গ্রেফতার করতে সক্ষম হন। নিহত আনোয়ার হোসেন ওই এলাকার মোহাম্মদ লেদুর ছেলে।

অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া থানার অপারেশন অফিসার এসআই রাজীব চন্দ্র সরকার। তিনি বলেন, কিছুদিন আগে স্থানীয় পশ্চিম বড়ভেওলা ইউনিয়নের উত্তরপাড়া এলাকার মো.আইয়াজ উদ্দিন নিহত আনোয়ার হোসেনকে ‘এক কামড়ে ১০ হাজার টাকা’ উস্কানিমুলক কথা বলে ক্ষ্যাপায়। এই ঘটনা নিয়ে স্থানীয় ইউপি সদস্য সুলতান মাহমুদকে বিচার দেন নিহত আনোয়ার হোসেন।

সর্বশেষ এ ঘটনাটি নিয়ে গত ২৪ জুন রাত সাড়ে ১১টার দিকে স্থানীয় দরবেশকাটা বাজারে একটি দোকানের সামনে বিষয়টি বিচার চলছিল। এরই এক পর্যায়ে ঘাতক আইয়াজ পাশের কামারের দোকান থেকে ছুরি নিয়ে এসে আনোয়ার হোসেনের পিঠে আঘাত করে। এসময় লোহার রড় দিয়ে মাথায় আঘাত করে মৃত্যু নিশ্চিত করেন। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে স্থানীয় এক পল্লীচিকিৎসকের কাছে নিয়ে গেলে তিনি মারা যান।

চকরিয়া থানার ওসি তদন্ত মো আবদুল জব্বার বলেন, দিনমজুর আনোয়ার হোসেন খুনের ঘটনায় তার স্ত্রী ইয়াসমিন আক্তার বাদি হয়ে গত ২৫ জুন চকরিয়া থানায় একটি হত্যা মামলা রুজু করেন। সেই থেকে মামলার প্রধান আসামি আইয়াজ উদ্দিন পলাতক ছিলেন।

তিনি বলেন, বৃহস্পতিবার রাতে খুনি আইয়াজ উদ্দিন এলাকায় অবস্থান করছেন গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে থানার অপারেশন অফিসার এসআই রাজীব চন্দ্র সরকার এর নেতৃত্বে পুলিশের একটি টিম অভিযান চালিয়ে হত্যা মামলার প্রধান আসামি আইয়াজ উদ্দিনকে গ্রেফতার করতে সক্ষম হন। গতকাল শুক্রবার সকালে আসামিকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

পাঠকের মতামত: